দাম্পত্য জীবনের গোপন কথা ফাঁস করলেন সানিয়া মির্জা!

দাম্পত্য জীবনের গোপন কথা ফাঁস করলেন সানিয়া মির্জা!

নিউজডেস্ক২৪: ভারতীয় টেনিস সুন্দরী। বিয়ে করেছেন পাকিস্তানি ক্রিকেটারকে শোয়েব মালিককে। এই সম্পর্কের জন্য নানা সময়ে নানা কথা শুনতে হয় সানিয়াকে। যে কোনও খেলায় ভারত-পাক দ্বৈরথ হলেই টানাটানি পড়ে সানিয়াকে নিয়ে। আর সেটা ক্রিকেট হলে তো কথা নেই! তবে সেই টানাপোড়েন গা-সওয়া হয়ে গিয়েছে দুই তারকার।

এবার তিনি ফাঁস করলেন তাঁর নতুন পরিকল্পনার কথা। জানিয়ে দিলেন, তাঁর সন্তানের পদবি তিনি শুধু মালিক হতে দেবেন না। বরং তা হবে মির্জা-মালিক। চলতি বছরের গোয়া ফেস্টে লিঙ্গ বৈষম্যের উপর একটি সেমিনারে অংশ নিয়েছিলেন সানিয়া। সেখানেই তিনি জানান এ কথা।

জানান, এ নিয়ে শোয়েবের সঙ্গে তাঁর কথাও হয়েছে। এবং পাক ক্রিকেটারের এ বিষয়ে কোনও মতবিরোধ নেই।সানিয়া জানান, তাঁরা দুই বোন। কখনও ভাই নেই বলে কোনও আক্ষেপ তাঁদের ছিল না।বংশের নাম উজ্জ্বল করতে বা বয়ে নিয়ে যেতেতাঁর সন্তানের পদবিতে অবশ্যই থাকবে মির্জা। কখনোই শুধু মালিক পদবী হবে না।তিনি জানান, এ বিষয়ে শোয়েবের সঙ্গে কথা বলেছেন তিনি। শোয়েব বরং তাতে খুশিই হয়েছেন। শোয়েবেরও ইচ্ছে, তাঁদের কন্যাসন্তান হোক।

সানিয়ার ভাষ্যে, “আজ আপনাদের একটি গোপন কথা জানাব। আমি আর আমার স্বামী একটি ব্যাপারে একমত হয়েছি। আমাদের যখন সন্তান হবে, সে ছেলে হোক কিংবা মেয়ে, তার নাম আমরা রাখব শোয়েব আর আমার নামের শেষ অংশ দিয়ে। তার নাম হবে ‘মির্জা মালিক’। আমার স্বামীর চাওয়া তাঁর যেন কন্যা সন্তান হয়।”

উপমহাদেশের ‘লিঙ্গ পক্ষপাত’ বিষয়টি নিয়ে সব সময়ই সজাগ সানিয়া। ২০১০ সালে শোয়েবের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেও প্রথাগত নিয়মে তাঁর নামের শেষে ‘মালিক’ লাগাননি। এখনো তাঁর পরিচিতি ‘সানিয়া মির্জা’ নামেই। কদিন আগে ‘গোয়া ফেস্ট ২০১৮’ নামের এক অনুষ্ঠানেও লিঙ্গবৈষম্য নিয়ে কথা বলেছেন সানিয়া।