576 লঙ্কান সিংহের কাছে বাংলার টাইগারদের হার

রবিবার, ১৭ অক্টোবর ২০২১। ১ কার্তিক ১৪২৮। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

লঙ্কান সিংহের কাছে বাংলার টাইগারদের হার

লঙ্কান সিংহের কাছে বাংলার টাইগারদের হার

নিউজডেস্ক২৪: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্ততি ম্যাচে ১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে শ্রীলঙ্কা। দুর্দান্ত ফিনিশিংয়ের সুবাদে টাইগারদের বিপক্ষে ৪ উইকেটের জয় নিয়েই মাঠ ছেড়েছে লঙ্কান সিংহরা।

মঙ্গলবার (১২ অক্টোবর) ১ম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে এক ওভার ও ৪ উইকেট হাতে রেখেই বাংলাদেশের দেয়া ১৪৮ রানের লক্ষ্য তাড়া করে লঙ্কানরা। আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে টাইগাররা শুরুতে ভালো কিছুর আভাস দিলেও, ৪১ রানের মধ্যেই দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ পথ ধরেন সাজঘরের। প্রত্যাশা পূরণে আজও ব্যর্থ হওয়া মুশফিক ফিরে যান দ্রুতই। এরপর সৌম্যর ২৬ বলে ৩৪ ও শেষ দিকে মেহেদী হাসানের মাঝারি মানের ইনিংসের সুবাদে লঙ্কানদের ১৪৮ রানের টার্গেট দেয় টাইগাররা। লঙ্কানদের হয়ে দুশমন্ত চামিরা তুলে নেন টাইগারদের চারটি উইকেট।

পিঠে হালকা ব্যথা থাকায় এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে, টাইগারদের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে। অধিনায়কত্ব করেন লিটন দাস।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তাসকিনের বলে নাঈমের হাতে ধরা পড়েন ৮ বলে ৪ রান করা লঙ্কান ওপেনার কুশল পেরেরা। এরপর আরেক ওপেনার নিশাঙ্কার ব্যাট থেকে আসে দুটি বিশাল ছক্কা। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই মেহেদী হাসানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নামা অভিজ্ঞ দিনেশ চান্দিমালও বোল্ড হন সৌম্য সরকারের বলে।

৫ বলে ৭ রান তুলে রান আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুই বলে রানার খাতা না খুলতে পারা ভানুকা রাজাপাকশে সৌম্যর বলে এলবিডব্লিউ হন। এরপর নিয়মিত বিরতিতে পড়তে থাকে লঙ্কানদের উইকেট। তবে একদিক থেকে পিচে ব্যাট হাতে দাঁড়িয়ে ছিলেন আভিশকা ফার্নান্দো, একদম ম্যাচের শেষ পর্যন্ত পিচে ছিলেন তিনি। ২টি ৪ আর ৩টি ৬ এর সাহায্যে দলের স্কোরবোর্ডে তিনি যোগ করেন ৪২ বলে ৬২ রান। আর তাকে সাহচার্য দেন চামিকা করুণারত্নে। তিনি ১টি ৪ ও ১টি ৬ সংগ্রহ করেন ২৫ বলে ২৯ রান। তাদের এ পার্টনারশিপের সুবাদেই ১ ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে লঙ্কানরা।

উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওমানে ফিরে যাবে টাইগাররা। আর এর ঠিক পরেরদিনই স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ।