নিরাপত্তার জন্য ২০ বছর ধরে মরুভূমিতে বসবাস!

নিরাপত্তার জন্য ২০ বছর ধরে মরুভূমিতে বসবাস!

নিউজডেস্ক২৪: ডেভিড গ্লাসিন নামের ৭৩ বছর বয়সী এক ব্যক্তি নিরাপত্তার জন্য গত ২০ বছর যাবত একাই বসবাস করছেন মরুভূমিতে। খবর দ্য সান। সাবেক এই কোটিপতি ব্যক্তি ১৯৯৭ সালের মে মাস থেকে উত্তর পূর্ব অস্ট্রেলিয়ার রেস্টোরেশন দ্বীপে বসবাস করে আসছেন। ১৯৮৭ সালে শেয়ার বাজার ধসে ভাগ্যের কাছে হেরে তিনি এই সিদ্ধান্ত নেন।

সাবেক গোল্ড মাইনিং টাইকন ও ভূসম্পত্তিশালী ডেভিড একসময় অন্যতম সফল ব্যক্তি ছিলেন। তার সম্পদের পরিমাণ ছিল প্রায় ২৭ মিলিয়ন ডলার। আর বর্তমানে তিনি কাঠের তৈরি কুঁড়েঘরে বাস করেন। এখানে তার সঙ্গী একটি কুকুর।

এ নিয়ে ডেভিড গ্লাসিন বলেন, এখানে সাপ, মাকড়সা এবং কুমির রয়েছে। তারপরেও যখন আমি বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার বিষয়ে শুনতে পাই তখন এই জায়গাটিকে তুলনামূলক নিরাপদ মনে হয়। নিরাপত্তার জন্য এই জায়গাটিকে ভালোবাসি। আপনার যতো বয়সই হোক বা বিছানায় পড়ে থাকেন না কেন, এখানে আপনার হামলার ভয় নেই।

তিনি আরও বলেন, আমি এখানেই মরতে চাই। এটি আমার কাছে স্বর্গ। আমি যখন এখানে আসি তখন আমি অর্থের কারণে অসুস্থ ছিলাম। অর্থ মানুষকে অসুস্থ করে তোলে। এমনকি আমার বউ ছেড়ে চলে যায়। আমি এখানে একজন সঙ্গী চাই, যে আমার সাথে বসবাস করবে। অথবা একাধিক নারী যারা এখানে আসতে চায়।

ডেভিড গ্লাসিনকে বাস্তব জীবনের রবিনসন ক্রুসো বলা হচ্ছে। ইংরেজি লেখক ড্যানিয়েড ডিফো রচিত উপন্যাসে রবিনসন ক্রুসো প্রায় ২৮ বছর একটি নির্জন দ্বীপে একা বসবাস করেছিলেন।