605 ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

রবিবার, ৫ ডিসেম্বর ২০২১। ২০ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ রবিউস সানি ১৪৪৩

ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়

নিউজডেস্ক২৪: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত জাতীয় দলের দায়িত্ব ছাড়বেন রবি শাস্ত্রী। এরপর ভারতের দায়িত্ব নেবেন কে তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। বিরাট কোহলিদের কোচ হতে আগ্রহ আছে বিশ্ব বিখ্যাত কোচদেরও। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ভাবনায় দেশীয় কোচ। তারই অংশ হিসেবে শুরুতে রাহুল দ্রাবিড়কে প্রস্তাব করা হলেও আগ্রহ দেখাননি তিনি। তবে দ্বিতীয় দফায় আলোচনার পর এবার ভারত ক্রিকেট দলের প্রধান কোচ হতে সম্মতি জানিয়েছেন কিংবদন্তি এই ক্রিকেটার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে আগে দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসে বিসিসিআই কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহসহ বিভিন্ন কর্মকর্তাগণ। তাদের সঙ্গে বৈঠকে ২০২৩ সাল পর্যন্ত ভারতের কোচ হতে সম্মতি দেন দ্রাবিড়, একটি সূত্র এমনটাই নিশ্চিত করেছে টাইমস অব ইন্ডিয়াকে।

সূত্র আরও জানায়, বোর্ডের সঙ্গে সম্মতি দেওয়ায় দ্রুতই এনসিএ (ন্যাশনাল ক্রিকেট একাডেমি) এর প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন তিনি। চুক্তি অনুযায়ী ভারতের দায়িত্ব নিলে ১০ কোটি রুপি করে বেতন পাবেন দ্রাবিড়। ভারতের মাটিতে আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি। এই সময়কালে তার অধীনে তিনটি আইসিসি টুর্নামেন্ট খেলবে ভারত।

২০১৮ সালে দ্রাবিড়ের হাত ধরে যুব বিশ্বকাপ জিতেছিল ভারত। গত দুই বছর ধরে ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করছেন দ্রাবিড়। এই কোচের হাত ধরেই ভারতের পাইপলাইন এখন এত শক্তিশালী।