608 টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু আজ

রবিবার, ৫ ডিসেম্বর ২০২১। ২০ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ রবিউস সানি ১৪৪৩

টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু আজ

টাইগারদের বিশ্বকাপ মিশন শুরু আজ

নিউজডেস্ক২৪: টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কটল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াইয়ের মধ্য দিয়ে শুরু হচ্ছে আজ। বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল আমিরাতে ম্যাচটি শুরু হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে গ্রুপপর্বের ম্যাচে ‘বি’ গ্রুপে খেলছে বাংলাদেশ, স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। এই চারটি দল থেকে দুটি দল সরাসরি বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পাওয়া আট দলের সঙ্গে যুক্ত হবে। স্কটল্যান্ড, ওমান, পাপুয়া নিউগিনির চেয়ে তুলনামূলক ফেভারিট বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটির সাম্প্রতিক পারফরম্যান্স অসাধারণ।

টি-টোয়েন্টির এ সংক্ষিপ্ত ফরম্যাটে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ১১ ম্যাচে অংশ নিয়ে টাইগাররা ৮টিতে জয় পেয়েছে। সাম্প্রতিক এ পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে স্কটিশদের বিপক্ষে জয় আসবেই।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বের ম্যাচে রোববার স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে অতীতে স্কটিশদের সঙ্গে টাইগারদের মাত্র একবার দেখা হয়।

২০১২ সালের জুলাই মাসে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত বাংলাদেশ-স্কটল্যান্ড ম্যাচে একক আধিপত্য বিস্তার করে স্কটিশরা। সেই ম্যাচে আগে ব্যাট করে রিচি বিরিংটনের সেঞ্চুরিতে ৭ উইকেটে ১৬২ রান করে স্কটল্যান্ড।

টার্গেট তাড়ায় ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৮ ওভারে ১২৬ রানেই অলআউট হয় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। ৩৪ রানের সহজ জয় পায় স্কটিশরা।

অতীতের সেই হতাশা ভুলে সাম্প্রতিক ধারাবাহিক পারফরম্যান্সে ফুরফুরে মেজাজে থাকা টাইগাররা নিজেদের সেরাটা উজার করে দিতে পারলে জয় আসবেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

স্কটল্যান্ডের সম্ভাব্য একাদশ: জর্জ মানসে, কাইল কোয়েতজার (অধিনায়ক), ওলি হারিস, রিচি বিরিংটন, ক্যালাম ম্যাকলিওড, ম্যাথু ক্রস, ক্রিস্টোফার গ্রিভস, জোশ ডেভি, ক্রিস্টোফার সোল, অ্যালাসডেয়ার ইভান্স ও হামজা তাহির।