610 দিনে মনোনয়ন জমা দিয়ে রাতে খুন

রবিবার, ৫ ডিসেম্বর ২০২১। ২০ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ রবিউস সানি ১৪৪৩

দিনে মনোনয়ন জমা দিয়ে রাতে খুন

দিনে মনোনয়ন জমা দিয়ে রাতে খুন

নিউজডেস্ক২৪: কাপ্তাইয়ে নৌকা প্রতীক প্রার্থীকে মধ্যরাতে গুলি করে হত্যা রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমা (৫৬) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে র্দুবৃত্তরা। শনিবার দিবাগত রাতে উপজেলার চিৎমরমের আগাপাড়া এলাকায় নিজের বাসায় তাকে হত্যা করা হয়েছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা গেছে, কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে শনিবার সকালে মনোনয়ন ফরম জমা দেন তিনি। রাতে নিজ বাড়িতে আসলে ১৪ থেকে ১৫ জন অস্ত্রধারী সন্ত্রাসী বাড়ির দরজা ভেঙ্গে প্রবেশ করে এলোপাতাড়ি গুলি করে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়। নিহত নেথোয়াই মারমা চিৎমরম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ছিলেন।

কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী জানিয়েছেন, সম্প্রতি দুই যুবলীগ নেতা হত্যার পর থেকেই নেথোয়াই মারমা উপজেলা রেস্টহাউজে বসবাস করেন। মনোনয়ন জমা দিয়ে চিৎমরমে এলাকায় গিয়েছিলেন নেতাকর্মী ও স্বজনদের সাথে দেখা করতে। রাতে তাঁর নিজ বাড়িতে অবস্থান করলে একদল সন্ত্রাসী তাকে গুলি করে পালিয়ে যায়। এ ঘটনার জন্য তিনি সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করছেন তিনি। এ ঘটনার ব্যাপারে জেএসএসের কোন নেতার বক্তব্য পাওয়া যায়নি। এবিষয়ে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি সদর হাসপাতালে প্রেরণ করা হবে।