নাইজেরিয়ায় নৌকা ডুবে নারী-শিশুসহ ২১ জনের মৃত্যু

নাইজেরিয়ায় নৌকা ডুবে নারী-শিশুসহ ২১ জনের মৃত্যু

নিউজডেস্ক২৪: নাইজেরিয়ার উত্তরাঞ্চলে অতিরিক্ত যাত্রীবোঝাই একটি নৌকাডুবির ঘটনায় ২১ জনের মৃত্যু হয়েছে। জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা এজেন্সি (নেমা) বার্তা সংস্থা এএফপি’কে জানিয়েছে, বৃহস্পতিবার (০২ আগস্ট) সোকোটো প্রদেশের গান্দি জেলায় শক্তিশালী স্রোতে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে ওই নৌকাটি ডুবে যায়। খবর আল-জাজিরার।

নেমার ওই কর্মকর্তা বলেন, উদ্ধারকারীরা ১৭ জন নারী ও চারজন শিশুর মৃতদেহ উদ্ধার করেছে। সৌভাগ্যবান বাকি ২৯ যাত্রী সাঁতরিয়ে তীরে পৌঁছাতে সক্ষম হয়।

ওই যাত্রীরা নদীর অপর পাশে গারিন কারে গ্রামে নিজেদের বাড়ি ফিরছিলেন। গত মাসে তাদের পার্শ্ববর্তী গ্রামে সন্দেহভাজন গরু চোরদের ভয়াবহ হামলার পর তারা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিলেন। ডাকাতদের হামলার পর হাজার হাজার গ্রামবাসী একটি অস্থায়ী ক্যাম্পে আশ্রয় নেয়। ওই হামলায় ৩২ জন নিহত হয় এবং কয়েক ডজন ঘরবাড়ি পুড়িয়ে হামলাকারীরা।

নাইজেরিয়ায় নৌকাডুবির ঘটনা খুবই স্বাভাবিক। অতিরিক্ত যাত্রী ও জলযান জরাজীর্ণ অবস্থার কারণে বিশেষ করে বর্ষা মৌসুমে প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে থাকে। গত মাসে সোকোটো প্রদেশের ইসা জেলায় প্রচণ্ড বাতাসে নৌকা ডুবে গিয়ে ২২ জন ব্যক্তির মৃত্যু হয়।