আজ থেকে লঞ্চের অগ্রিম টিকিট বুকিং শুরু

আজ থেকে লঞ্চের অগ্রিম টিকিট বুকিং শুরু

নিউজডেস্ক২৪: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আজ ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী লঞ্চগুলোর টিকিট অগ্রিম বুকিং শুরু হচ্ছে। তবে যাত্রীরা টিকিট হাতে পাবেন যাত্রার দিন।

এদিন বরিশাল, পুটয়াখালী, ঝালকাঠি, ভোলাসহ দক্ষিণাঞ্চলের যাত্রীরা আগামী ১৫ আগস্টের টিকিট বুক করতে পারবেন।

জানা গেছে, কম খরচে ভ্রমণ ও পণ্য পরিবহনে বরাবরই জনপ্রিয় বরিশাল-ঢাকা নৌ-রুট। তাই প্রতিবছরই ঈদকে ঘিরে এই রুটে থাকে যাত্রীদের বাড়তি চাপ। ব্যাপক চাহিদার জন্য এ সময়টায় লঞ্চের টিকেট পাওয়া খুবই দুস্কর হয়ে ওঠে। তাই অগ্রিম টিকিট পেতে সকাল থেকে রাত পর্যন্ত ভিড় জমায় যাত্রীরা।

ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আলমগীর কবির বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বলেছেন, শুক্রবার থেকে লঞ্চের কেবিনগুলোর অগ্রিম টিকিট বুকিং নেবে। আজ ১৫ তারিখের টিকিট বুকিং নেওয়া হবে।

সদরঘাটের (বন্দর ও পরিবহন) বিভাগের উপ-পরিচালক মিজানুর রহমান এ বিষয়ে বলেন, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে প্রয়োজনীয় সব কিছুই করা হবে। যাত্রীরা যাতে ভালোভাবে টার্মিনালে আসতে পারে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, তথ্য সার্ভিস, হকার মুক্ত, যানযট মুক্তসহ সেবার মান উন্নয়নে সব ধরনের ইউটিলিটি সার্ভিস সুবিধা নিশ্চিত করার মধ্য দিয়ে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরার এবং ঢাকায় আসার ব্যবস্থা করা হবে।