ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১১ আশ্বিন ১৪২৫ | ১৫ মহররম ১৪৪০

গুগল-টুইটার-ফেসবুককে সতর্ক করলেন ট্রাম্প

গুগল-টুইটার-ফেসবুককে সতর্ক করলেন ট্রাম্প

নিউজডেস্ক২৪: পক্ষপাতিত্বের অভিযোগে গুগল, টুইটার এবং ফেসবুককে সতর্ক করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গুগলসহ অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো বিপজ্জনক পথে হাঁটছে বলে উল্লেখ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন তাদের এ বিষয়ে সতর্ক হওয়া উচিত।

এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ট্রাম্প নিউজ’-এর জন্য গুগলের সার্চ রেজাল্টে কেবল ভুয়া গণমাধ্যমের প্রতিবেদন ভেসে ওঠে। গুগল তাদের সার্চে এভাবেই ফলাফল সাজিয়েছে। এ ব্যাপারে তাদের আরো বেশি সতর্ক হওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

ট্রাম্পের এক উপদেষ্টা বলেন, এসব ইস্যু নিয়ন্ত্রণ করা হবে কিনা তা খতিয়ে দেখছে প্রশাসন। তবে ট্রাম্পের মন্তব্যের বিরোধীতা করেছে গুগল।

সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের সার্চ ইঞ্জিন কোনোরকম রাজনৈতিক উদ্দেশ্যে কোনও কাজ করছে না। আর কোনোরকম রাজনৈতিক মতাদর্শেও তারা পক্ষপাতিত্ব করে না।

হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, অনেক মানুষের কাছ থেকেই সুবিধা আদায় করে নিচ্ছে গুগল। এটি একটি গুরুতর বিষয়।

একই সঙ্গে ফেসবুক এবং টুইটারের কথা উল্লেখ করে তিনি বলেন, তাদের আরও সতর্ক হতে হবে। কারণ আপনি মানুষের সঙ্গে এমনটা করতে পারেন না.. আমাদের কাছে হাজার হাজার অভিযোগ আসছে। তবে এ বিষয়ে তিনি কি ধরনের পদক্ষেপ নেবেন সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি প্রেসিডেন্ট ট্রাম্প।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো জানিয়েছেন, এসব প্লাটফর্মকে নিয়ন্ত্রণ করা হবে কি-না সেটি ‘খতিয়ে’ দেখা হচ্ছে।