ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫ | ১৪ মহররম ১৪৪০

চুলই বলে দেবে কোন নারী কেমন স্বভাবের!

চুলই বলে দেবে কোন নারী কেমন স্বভাবের!

নিউজডেস্ক২৪: চুলের দৈর্ঘ্য, রং, ধরন দেখেই অনেকে বলে দেন মেয়েটি আসলে কেমন। কে উচ্চাকাঙ্খী আর কে কি রকম।

বহু পুরুষেরই স্বপ্ন থাকে তার সঙ্গীনি হবেন লম্বা চুলের অধিকারী। বলা হয়, যেসব মেয়ের চুল লম্বা ও সোজা তারা খুব ভালো গৃহিণী হন। খুব যত্ন করে গুছিয়ে সংসার সাজান। কোথায় কতটুকু ব্যয় করতে হয় তা তারা খুব ভালোই বোঝেন। পরিবারকে ভালো রাখতে সবসময় চেষ্টা করেন।

যাদের চুল ছোট ও কোঁকড়ানো হয় তারা খুবই ভাগ্যবতী হন। তবে এই সৌভাগ্য কিন্তু বহু চড়াই-উতরাই পার করে তবেই আসে। এই ধরনের মহিলারা সবসময় বাস্তবের মাটিতে পা রেখে চলতেই পছন্দ করেন। শিল্পকলা, সাহিত্য বিষয়ে এদের বিশেষ আগ্রহ থাকে। লোকজনের সঙ্গে এরা মিলেমিশে থাকতে পছন্দ করেন।

যেসব মহিলারা ছোট চুল রাখেন একজন মানুষ সম্পর্কে তাদের চিন্তাভাবনা বারবার বদলায়। কোনও একটি সিদ্ধান্তে তাদের অটল থাকার দৃঢ়তা বড্ড কম। অনেকেই তাদের অহংকারী বলে ভুল বোঝেন। এদের প্রকৃত বন্ধুর সংখ্যাও কম।

যাদের চুল রুক্ষ ধরনের তারা কিন্তু খুবই শান্ত প্রকৃতির হন। এরা নিজেরা অনেক কষ্ট সহ্য করলেও কাউকে কষ্ট দেওয়ার কথা ভাবতেই পারেন না। যেকোনও পরিস্থিতিতে এরা মানিয়ে নিতে পারে। কখনও কারও বিরুদ্ধে এদের কোনও অভিযোগ নেই।

যাদের মাথায় চুল কম ও পাতলা তাদের আত্মবিশ্বাস কম। এরা কর্মের থেকে ভাগ্যে বেশি বিশ্বাস করে। কখনও কখনও এই বিশ্বাস অন্ধ বিশ্বাসেরও রূপ নেয়।